Contact For Ad - 01622274693

Contact for Ad - 01622274693Header ADS

টানা অষ্টম লীগ টাইটেল জেতার দ্বারপ্রান্তে ভিদাল।





এবারের লা লীগা জয় থেকে বার্সা মাত্র তিন পয়েন্টের দুরত্বে রয়েছে। আর্নেস্তো ভালভার্দের দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় আর্তুরো ভিদাল। ভিদালের জন্য হাতছানি দিচ্ছে এক অনন্য রেকর্ড।

যখন লা লীগা শিরোপা নিশ্চিত করবে বার্সা ঠিক তখনই এক অনন্য রেকর্ডের মালিক হবেন আর্তুরো ভিদাল। বার্সার হয়ে এবারের লা লীগা জিতলে তা হবে ভিদালের টানা অষ্টম লীগ টাইটেল জয়। তাও আবার আলাদা আলাদা তিনটি ক্লাবের হয়ে। যে সাফল্য যাত্রার শুরু হয়েছিল ২০১২ সালে।

চিলির এই মিডফিল্ডার জুভেন্টাসের হয়ে ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত টানা চারটি "সিরি আ" জেতেন। এরপরে পাড়ি জমান বায়ার্ন মিউনিখে। সেখানে বায়ার্নের হয়ে জেতেন টানা তিনটি বুন্দেসলীগা। চলতি মৌসুমের শুরুর দিকে বায়ার্ন ছেড়ে যোগ দেন বার্সেলোনায়। স্পেনে এটি তার প্রথম মৌসুম।

ভিদাল তার প্রত্যেকটি লীগ জয়েই দলের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। যেখানে সে কোন ক্লাবের হয়ে কিংবা কোন দেশে খেলেছেন সেটা ব্যাপার না।

এই মৌসুমেও এর কোনো ব্যতিক্রম নেই। বার্সায় ভালভার্দের বিশ্বাস অর্জন করেছেন এবং দলের হয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছেন।

যদিও সে লীগে মাত্র দুটি গোল করেছেন। একটি রিয়াল মাদ্রিদের বিপক্ষে, অন্যটি রিয়াল বেটিস এর সাথে। তবুও দলে তার গুরুত্ব অনেক। কারন তিনি মেসি, সুয়ারেজদের আক্রমণে যেমন সাহায্য করেন তেমনি পিকেদেরও রক্ষনে সাহায্য করে থাকেন।

এত সাফল্যের মাঝেও ভিদালের একটি যায়গায় থেকে গেছে অপূর্ণতা। সেটা হল চ্যাম্পিয়নস লীগ। নানান দলের হয়ে নানান শিরোপা জিতলেও চ্যাম্পিয়নস লীগ ভিদালের  কাছে এখনও অধরা।

হয়তো এই মৌসুমেই সেই অধরা চ্যাম্পিয়নস লীগ ধরা দিতে পারে ভিদালের হাতে। বার্সা ইতিমধ্যেই পৌছে গেছে চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনালে। সেখানে লিভারপুল বাধা কাটিয়ে ফাইনালে উঠে যদি চ্যাম্পিয়ন হতে পারে বার্সা, তাহলে ভিদালের ক্যারিয়ারও হয়তো পূর্নতা পাবে।

No comments

Theme images by luoman. Powered by Blogger.