Contact For Ad - 01622274693

Contact for Ad - 01622274693Header ADS

যে তিনটি কারনে এবারের "ব্যালন ডি অর" প্রতিযোগিতায় রোনালদোর থেকে এগিয়ে থাকবেন মেসি... 





দুজনেই নিজ দলের হয়ে ঘরোয়া লীগ জেতার দ্বারপ্রান্তে। তাছাড়া দুজনেরই এবারের চ্যাম্পিয়নস লীগ জেতার সুযোগ রয়েছে। 

তবে নতুন এক  জরিপ অনুযায়ী ২০১৯ সালের "ব্যালন ডি অর" জেতার ক্ষেত্রে রোনালদোর চেয়ে তিনটি কারনে এগিয়ে থাকবেন মেসি।

বার্সেলোনা ফরোয়ার্ড এবারের মৌসুমে ঘরোয়া লীগে ৩১ বার বল জালে জড়িয়েছেন। অন্যদিকে রোনালদো তার দলকে ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে ছিটকে যাবার হাত থেকে বাচিয়েছেন একা হাতেই।

পরিসংখ্যান স্পেশালিষ্ট "ফাইভথার্টিএইট" প্রত্যেকটি দলের রক্ষণভাগ ও আক্রমণভাগ রাউন্ড বাই রাউন্ড খতিয়ে দেখে। তাদের মতে মেসি এবার তার পঞ্চম চ্যাম্পিয়নস লীগ শিরোপা জিততে চলেছেন। যদিও এর সবকিছু নির্ভর করছে আগামী সাত সপ্তাহ কোন দল কেমন করে তার উপর।

ওল্ড ট্রাফোর্ড এ ১-০ গোলে জিতে এসে বার্সা বেশ সুবিধাজনক অবস্থানেই রয়েছে। ন্যু কাম্পে তারা চাপ ছাড়াই খেলতে পারবে। যদিও মেসি ওই ম্যাচে গোল করতে পারেনি।

অন্যদিকে আয়াক্সের মাঠে রোনালদো গোল পেলেও জুভেন্তাসকে জেতানোর জন্য তা যথেষ্ট হয়নি। ১-১ গোলের সমতায় থেকে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে খেলতে নামবে জুভেন্তাস। প্রথম লেগে আয়াক্স যেভাবে আক্রমণ করেছে তাতে বলাই যায় ফিরতি লেগে রোনালদো ও জুভান্তাসের জন্য কঠিন পরীক্ষাই অপেক্ষা করছে।

ঘরোয়া লীগ কাপে বার্সা ইতিমধ্যেই ফাইনালে পৌছে গেছে। অন্যদিকে ঘরোয়া লীগ কাপ থেকে আগেই বিদায় নিয়েছে জুভেন্তাস।

লা লীগা প্রায় নিশ্চিত, সেই সাথে যদি কোপা দেল রে ও চ্যাম্পিয়নস লীগ ঘরে তুলতে পারে বার্সা সেক্ষেত্রে স্বাভাবিকভাবেই রোনালদোর থেকে "ব্যালন ডি অর" দৌড়ে এগিয়ে থাকবেন মেসি।

No comments

Theme images by luoman. Powered by Blogger.