Header Ads

Header ADS
গুনে গুনে দশ গোল বাংলাদেশের মেয়েদের!

অজয় মন্ডল
প্রকাশিতঃ ২৬ ফেব্রুয়ারি ২০১৯
বাংলাদেশ ফূটবলের সোনালী দিনগুলো অনেক পেছনে ফেলে এসেছে। তবে এদেশের ফুটবলাররা এখনও মাঝে মাঝে এমন খেলা উপহার দেন যা এদেশের দর্শকদের আনন্দে ভাসতে বাধ্য করে। এমনি একটি ম্যাচ আজকে অনূর্ধ্ব-১৬ দলের নারী ফুটবলাররা উপহার দিলেন। একবার দুবার নয়, বাংলাদেশের মেয়েরা ফিলিপাইনের জালে বল জড়ালেন মোট দশবার!
স্কোরলাইন বাংলাদেশ ১০-০ ফিলিপাইন।

ফিলিপাইনের বিপক্ষে বিশাল এই জয়ে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ চূড়ান্ত পর্বের পথে কিছুটা হলেও এগিয়ে গেল বাংলাদেশ দল। চার দলের গ্রুপে চ্যাম্পিয়ন হলে তো কথাই নেই, রানার্সআপ হলেও পাওয়া যাবে চূড়ান্ত পর্বের টিকিট, চলতি বছর সেপ্টেম্বরে যা অনুষ্ঠিত হবে থাইল্যান্ডে।

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের দ্বিতীয় ধাপে এত ভালোর শুরুর আশা করেনি হয়তো বাংলাদেশও। মাঠে নামার আগে বাংলাদেশের জন্য বড় এক ধাঁধার নাম ছিল ফিলিপাইন। অচেনা এই প্রতিপক্ষকে নিয়েই আজ খেলেছেন তহুরা খাতুন, মারিয়া মান্দারা। প্রথমার্ধে ছয় গোলের পর দ্বিতীয়ার্ধে আরও চার গোল! সব মিলিয়ে ফিলিপাইনের বিপক্ষে ১০-০ গোলের বিশাল এই জয়ে ম্যাচে চার গোল করেছে তহুরা খাতুন। এ ছাড়া আনুচিং মগিনি করেছে জোড়া গোল এবং একটি করে গোল করেছে অধিনায়ক মারিয়া মান্দা, শামসুন্নাহার ( বড়) ও শামসুন্নাহার (ছোট)। অন্য গোলটি আত্মঘাতী।

'বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী স্বাগতিক মিয়ানমার, চীন ও ফিলিপাইন। ১ মার্চ স্বাগতিক মিয়ানমারের বিপক্ষে দ্বিতীয় ও শেষ ম্যাচটি চীনের সঙ্গে খেলবে ৩ মার্চ।

No comments

Theme images by luoman. Powered by Blogger.