Header Ads

Header ADS

 লা লীগায় কোন ক্লাবের গোল কতো?





এবার লা লীগায় বার্সেলোনা একটি দারুণ মৌসুম কাটাচ্ছে। লীগে আর মাত্র সাত ম্যাচ বাকি আছে। বার্সা ১১ পয়েন্টের লীড নিয়ে শীর্ষে আছে। অলৌকিক কিছু না ঘটলে লা লীগা জয় বার্সার জন্য সময়ের ব্যাপার মাত্র।

তাদের এই সফলতার পিছনে সিংহভাগ অবদান তাদের আক্রমণভাগের। এবারের মৌসুমে বার্সেলোনা ৩১ ম্যাচ এ প্রতিপক্ষের জালে মোট ৮১ বার বল জড়িয়েছে। যা চিরপ্রতিদ্বি রিয়াল মাদ্রিদের থেকে ২৬ গোল বেশি।

আরও পরিষ্কার করে বললে এই ৮১ গোলের ৫৩ টি গোলই মেসি ও সুয়ারেজের পা থেকে এসেছে। যেখানে এই মৌসুমে মেসি ৩৩ গোল ও সুয়ারেজ ২০ গোল করেছেন।

এবার লা লীগায় মেসি,সুয়ারেজের সম্মিলিত গোলের থেকে বেশি গোল করতে পেরেছে শুধুমাত্র রিয়াল মাদ্রিদ(৫৫)। অর্থাৎ লীগের অন্য ১৮ দলের কোনো দলই মেসি, সুয়ারেজের চেয়ে বেশি গোল করতে পারেনি।

এবারের মৌসুমে সবচেয়ে বেশি গোল করা ক্লাবের মধ্যে পঞ্চম স্থানে আছে সেভিয়া। তারা ৫১ গোল করেছেন। যেখানে এ্যাতলেটিকো মাদ্রিদ ও রেলিগেশন জোনে  থাকা সেল্টা ভিগো উভয় দলই ৪৫ গোল করেছেন।

মেসির একার গোলসংখ্যা(৩৩) রিয়াল ভায়াদোলিদ(২৪) ও আলাভেস(৩২) এর থেকে বেশি। আর মেসির সমসংখ্যক গোল করেছে ভ্যালেন্সিয়া, এ্যাতলেটিকো বিলবাও ও জিরোনা।

No comments

Theme images by luoman. Powered by Blogger.