Header Ads

Header ADS

কেইতা ও ফিরমিনোর গোলে লিভারপুলের সহজ জয়!



গত রাতে চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে প্রথম লেগে অ্যানফিল্ডে মুখোমুখি হয়েছিল লিভারপুল ও পোর্তো। এ ম্যাচে পোর্তোকে ২-০ গোলে হারিয়ে বলতে গেলে সেমিফাইনালে এক পা দিয়েই রেখেছে লিভারপুল। 

ম্যাচের শুরুতেই লীড পেয়ে যায় লিভারপুল। ম্যাচের বয়স তখন ৫ মিনিট। মিলনারের অসাধারণ লং বল অন্য উইং এ থাকা মানেকে খুজে পায়। সাদিও মানে ড্রিবল করে দুজন ডিফেন্ডারকে পরাস্ত করে পাস দেন ফিরমিনোর কাছে, ফাকায় দাড়িয়ে থাকা কেইতা কে ফিরমিনো বল বাড়িয়ে দিলে তার দারুণ শট ক্যাসিয়াসকে পরাস্ত করে জালে জড়ায়। স্কোরলাইন লিভারপুল ১-০ পোর্তো। ২২ মিনিটে সালাহ একটি সহজ সুযোগ হাতছাড়া করেন।

২৬ মিনিটে লিভারপুলের হয়ে দ্বিতীয় গোল করেন রবার্তো ফিরমিনো। অসাধারণ গেম প্লে ও খেলোয়াড়দের নিজেদের মধ্যে দারুণ বোঝাপড়ার ফসল এই গোল। নিজেদের অর্ধ থেকেই আক্রমণ সাজাতে শুরু করে লিভারপুল। প্রতিপক্ষের অর্ধে গিয়ে হেন্ডারসনের অসাধারণ থ্রু বল খুজে পায় ওভার ল্যাপ করা অ্যালেক্সান্ডার-আর্নোল্ডকে। তার করা নিচু ক্রস থেকে প্রায় খালি বারেই গোল করেন ফিরমিনো। স্কোরলাইন দাঁড়ায় লিভারপুল ২-০ পোর্তো।

৩৪ মিনিটে আরও একটি সুযোগ পেয়েছিলেন ফিরমিনো। তবে এবার তার শট বারের উপর দিয়ে যায়। ৪৮ মিনিটে সাদিও মানে একটি গোল করেছিলেন। তবে অফসাইডের অপরাধে তার গোলটি বাতিল করা হয়। ৬৩ মিনিটে মোহাম্মদ সালাহ'র শট বাচিয়ে দেন পোর্তো গোলরক্ষক ইকার ক্যাসিয়াস।

নাবি কেইতা ও রবার্তো ফিরমিনোর গোলে সেমিফাইনালে যাওরার পথে অনেকটাই এগিয়ে গিয়েছে লিভারপুল। গত সীজনে রাউন্ড অফ সিক্সটিনে এই লিভারপুলের কাছে হেরেই বাদ পড়েছিলেন পর্তুগিজ চ্যাম্পিয়নরা।  তাই হয়তো প্রতিশোধ নেয়ার একটা সুপ্ত ইচ্ছা ছিলো তাদের মনে। কিন্তু প্রথমার্ধের খারাপ পারফর্মেন্সের পর আর তারা ঘুরে দাড়াতে পারেনি। তবে তাদের সামনে আরও একটি সুযোগ রয়েছে। আগামী সপ্তাহে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে পোর্তোর মাঠ "এস্তাদিও দো দ্রাগাও" তে। তবে সেমিফাইনালে যেতে হল তাদের লিভারপুলকে তিন গোলের ব্যবধানে হারাতে হবে। আপাতদৃষ্টিতে যা মনে হচ্ছে প্রায় অসম্ভব।

No comments

Theme images by luoman. Powered by Blogger.