Contact For Ad - 01622274693

Contact for Ad - 01622274693Header ADS
আবারও রিয়ালের জয় ছাপিয়ে  ভিএআর বিতর্ক

অজয় মন্ডল
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০১৯  



অ্যাটলেটিকো মাদ্রিদ  কিংবা আয়াক্সের বিপক্ষে ম্যাচ, যাই হোক না কেন গত সপ্তাহে রিয়াল মাদ্রিদের জয় ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি পদ্ধতিই। 

কাল লেভান্তের বিপক্ষেও এর ব্যতিক্রম হলো না। ভিএআরের সাহায্যে পাওয়া বিতর্কিত দুই পেনাল্টিতেই লেভান্তেকে ২-১ গোলে হারিয়েছে সান্তিয়াগো সোলারির রিয়াল। লেভান্তেকে তাদের ঘরের মাঠে ২-১ এ হারিয়ে লা-লিগায় জয়ের ধারায় ফিরল রিয়াল মাদ্রিদ। গত সপ্তাহে জিরোনার কাছে অপ্রত্যাশিত হারের পর বেশ ভালোভাবেই ঘুরে দাড়িয়েছে লস ব্লাঙ্কোসরা। তাছাড়া আগামী সপ্তাহে বার্সেলোনার সাথে রয়েছে দুটি ম্যাচ। তাই স্বাভাবিকভাবেই সোলারি তার সেরা খেলোয়ারদেরই স্কোয়াডে রেখেছিলেন। প্রতিপক্ষের মাঠে প্রথম সুযোগ পেয়েছিল রিয়ালই। ১৩ মিনিটে লুকাস ভাসকেজের হেড পোস্ট ঘেঁষে চলে যায়। ২৩ মিনিটে গোলের খুব কাছে পৌঁছে গিয়েছিলেন লেভান্তের রোজার মার্তি, তার শট পোস্টে লেগে ফিরে আসলে এগিয়ে যাওয়া হয়নি লেভান্তের। ৩১ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের ডান পায়ের শট দারুণভাবে ঠেকিয়ে দেন ফার্নান্দেজ। ৩৯ মিনিটে টনি ক্রুসকেও হতাশ করেন তিনি।
৪০ মিনিটে এনিস বার্দির বিরুদ্ধে বক্সের ভেতর হ্যান্ডবলের অভিযোগ আনে রিয়াল। প্রথম রেফারি পেনাল্টি না দিলেও ভিএআরের সাহায্যে পরে সিদ্ধান্ত বদলান। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি করিম বেনজেমা। বিরতির কিছুক্ষণ আগে আবার মার্তির শট বারপোস্টে লাগলে সমতা আনা হয়নি লেভান্তের। দ্বিতীয়ার্ধের শুরুতেই মার্তির শট ঠেকিয়ে দেন থিবো কোর্তোয়া। ৫৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল পেতে পারতেন বেনজেমা, তার হেড পোস্টে লেগে ফিরে আসে। তিনবার হতাশ হওয়ার পর শেষ পর্যন্ত লেভান্তেকে ম্যাচে ফেরান মার্তিই। ৬০ মিনিটে লুইস মোরালেসের বাড়ানো বলে মার্তির ডান পায়ের শট আর ঠেকাতে পারেননি কোর্তোয়া। ৭১ মিনিটে ভিনিয়াস জুনিয়র রিয়ালকে আবার এগিয়ে দিতে পারতেন, তার শট বাঁচিয়ে দেন ফার্নান্দেজ।
৭৮ মিনিটে আবার সামনে আসে ভিএআর বিতর্ক। বক্সের ভেতর কাসেমিরোকে ফাউল করেন চেক ডকোরি। রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির সিদ্ধান্তে অটল থাকেন। লেভান্তের দাবি ছিল, কাসেমিরো খুব অল্পতেই পড়ে গেছেন! পেনাল্টি থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন গ্যারেথ বেল। ৮৬ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন নাচো। দুই মিনিট পর লেভান্তেরও এক খেলোয়ারকে লাল কার্ড দেখানো হয়। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই রুবেন রোচিনাকে উঠিয়ে নেন লেভান্তে কোচ। তবে তার আগেই একটি হলুদ কার্ড দেখেছিলেন। ৮৮ মিনিটে ডাগআউট থেকে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানান। তবে রেফারির কাছে ব্যাপারটি মোটেই ভাল লাগেনি। রোচিনাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখিয়ে মাঠ ছাড়তে বাধ্য করেন। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই বাড়ি ফিরছে রিয়াল। এই জয়ে ২৫ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই রইল রিয়াল, শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে এখনো ৯ পয়েন্ট পেছনে তাঁরা।

1 comment:

Theme images by luoman. Powered by Blogger.